সিউলে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদতবার্ষিকী পালন | সংবাদ

2

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে সিউল বাংলাদেশ দূতাবাসের হলরুম প্রাঙ্গণে।

সকাল ৯ টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে মান্যবর রাষ্ট্রদূত আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন।পরবর্তীতে বিকাল ৬ টায় হলরুমে রাষ্ট্রদূত, দূতাবাসের কর্মকর্তা কর্মচারী, প্রবাসী বাংলাদেশিদেরকে সঙ্গে নিয়ে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।
পরে ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ করে শোনানো হয়। জাতির জনকের জন্য স্পেশাল দোয়া পরিচালনা করা হয়। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।

দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে রাষ্ট্রদূত আবিদা ইসলাম উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন। বক্তব্য রাষ্ট্রদূত আবিদা ইসলাম বলেন ১৫ আগষ্ট জাতির জীবনে কালোঅধ্যায়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দূতাবাসের ডিফেন্স উইং (প্রধান) এয়ার কমোডর কাজী শফিকুল হাসান, কাউন্সিলর মুহাম্মদ মাসুদ রানা চৌধুরী, প্রথম সচিব (শ্রম) মকিমা বেগম। একই সঙ্গে অনুষ্ঠান পরিচালনা করেন প্রথম সচিব ( শ্রম) মকিমা বেগম।
সভায় উপস্থিত ছিলেন দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারি, দক্ষিণ কোরিয়া বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন ফোরামের নেতৃবৃন্দ, পেশাজীবী, ব্যবসায়ী, শিক্ষক ছাত্র এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।] সূত্র যুগান্তর