কাশ্মীর সমস্যা সমাধান নিয়ে অনুপম খেরের আগাম ইঙ্গিত | সংবাদ

54

স্টাফ রিপোর্টার: ভারতশাসিত কাশ্মীরে চলছে উত্তেজনা। কাশ্মীরের রাজধানী শ্রীনগর আর জম্মু অঞ্চলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
এতে রোববার রাত থেকে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে।
একই সঙ্গে সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। বেশ কয়েকজন রাজনৈতিক নেতাকে গৃহবন্দি করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।
বিবিসি জানিয়েছে, গোটা কাশ্মীরে মোবাইল টেলিফোন আর ইন্টারনেট সেবা আংশিকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। বিপুল সেনাসদস্য মোতায়েন করা হয়েছে।
কাশ্মীরকে নিয়ে ভারত সরকার কী করতে চাচ্ছে তা এখনও স্পষ্ট নয়। এ রকম যখন পরিস্থিতি তখন ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন বলিউড অভিনেতা অনুপম খের।
রোববার রাতে বলিউডের এ অভিনেতা বলেন, ‘কাশ্মীর সমস্যার সমাধান শুরু হয়েছে।’
তবে কী সেই সমাধান তা স্পষ্ট করেননি তিনি। এর আগে কাশ্মীর সমস্যা সমাধানে ৩৭০ ধারা তুলে দেয়া একমাত্র পথ বলে মত দিয়েছিলেন তিনি।
উল্লেখ্য, এর আগেও বিভিন্ন ইস্যুতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপিকে সমর্থন করতে অনুপম খেরকে। এবারের লোকসভায় পদ্ম খোচিত দলটির বিপুল ভোটে জয়লাভের পর তার এই সমর্থন আরও প্রকাশ্যে এনেছেন তিনি।
দ্বিতীয় মেয়াদে বিজেপি ক্ষমতায় আসার পর অনুপম খের মন্তব্য করেন, গোটা দেশ এখন মোদির পাশে। এটা কোনো ছোটখাটো জনসমর্থন নয়। বিরোধীদের উচিত এই সরকারকে ঠিকঠাক কাজ করতে দেয়া।
কাশ্মীরের অধিকাংশ এলাকায় যখন ১৪৪ ধারা চলছে তখন সোমবার সকালে বৈঠক করল দেশটির কেন্দ্রীয় মন্ত্রিসভা। শেষ হয়েছে নিরাপত্তাবিষয়ক ক্যাবিনেট কমিটির বৈঠকও। বৈঠকে কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেয়ার প্রস্তাব আনলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
এর বিরোধিতায় রাজ্যসভায় তুমুল হট্টগোল চলছে বলে খবর।

সূত্র যুগান্তর