উইলিয়ামসনের ধৈর্য দেখে অবাক শাস্ত্রী! | সংবাদ

3

স্টাফ রিপোর্টার: বিশ্বকাপ না জেতাতে পারলেও নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনে মুগ্ধ ক্রিকেটবিশ্ব। অনেক সাবেক নায়ক-মহানায়ক প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন তাকে। এবার সেই তালিকায় আরও একটি নাম যোগ হলো। তিনি ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী।
বুধবার তিনি সোশ্যাল মিডিয়া টুইটারে লেখেন- এরকম ঘটনা ঘটার পরও তুমি যেভাবে ধৈর্য ধারণ করেছ, যেভাবে কোনো সম্মানহানি ঘটতে দাওনি, এককথায় তা অবিস্মরণীয়। শিরোপা নিয়ে হাজারও কথাবার্তার মধ্যে তুমি যে আভিজাত্য এবং সংযম দেখিয়েছ তা অতুলনীয়। আমরা সবাই জানি, তোমার একটা হাত বিশ্বকাপের ওপরে ছিল। ঈশ্বর তোমার আশীর্বাদ করুন।
গেল রোববার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে টানটান উত্তেজনায় মূল ম্যাচ টাই হয়। রোমাঞ্চে ভরপুর সুপার ওভারেও একই দশা। শেষ পর্যন্ত বাউন্ডারি হিসাবে নাটকীয়ভাবে শিরোপা জেতে ইংল্যান্ড। স্বপ্নভঙ্গ হয় নিউজিল্যান্ডের।
বিশ্বকাপের ফাইনালে আইসিসির এমন অদ্ভুত নিয়মের সমালোচনা চলছে বিশ্বজুড়ে। ক্রিকেটবোদ্ধাদের অনেকেই বলছেন, বাউন্ডারি নিয়মে একদলকে শিরোপা না দিয়ে অপর দলের সঙ্গে ভাগাভাগি করে দেয়া উচিত ছিল। এটিই হতো সঠিক বিচার। তা সত্ত্বেও তাতে কান দেননি উইলিয়ামসন এবং তার দলের কেউ। কেউই শিরোপা নিয়ে বাড়তি কোনো কথা বলেননি।
সূত্র যুগান্তর