আম্পায়ারের ভুলে ইংলিশ ক্রিকেটারের জরিমানা | সংবাদ

1

স্টাফ রিপোর্টার: আম্পায়ারের আউটের (ভুল) সিদ্ধান্তে দ্বিমত পোষণ করায় ইংল্যান্ডের ওপেনার জেসন রয়কে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। শুধু তাই নয়, ইংলিশ এ ওপেনারকে দুটি ডিমেরিট পয়েন্টও দেয়া হয়েছে।
বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে অসাধারণ ব্যাটিং করে যাচ্ছিলেন ইংলিশ ওপেনার জেসন রয়। ২২৪ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে উদ্বোধনীতে জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে ১৭.২ ওভারে ১২৪ রানের জুটি গড়েন জেসন রয়।
৫০ বলে ফিফটি করা রয় একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে সেঞ্চুরির পথেই ছিলেন। কিন্তু প্যাট কামিন্সের বলে উইকেটকিপার অ্যালেক্স কেরির জোড়ালো আবেদনে সাড়া দিয়ে রয়কে আউট দিয়ে মাঠ ছাড়া করেন কুমার ধর্মসেনা।
আম্পায়ারের ভুল সিদ্ধান্ত মেনে নিতে পারেননি রয়। তিনি মাঠেই প্রতিবাদ জানান। বারবার দুইহাত প্রসারিত করে বলছিলেন, এটা কটবিহাইন্ড নয়! বরং ওয়াইড। আক্ষেপ নিয়ে জেসন রয় যখন মাঠের সীমানা রশির কাছাকাছি পৌঁছান ঠিক তখন রিভিউতে স্পষ্টই দেখা যায়, বলটি ওয়াইডই ছিল।
আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের কারণে তার ক্যারিয়ারের একটি সম্ভাবনাময় সেঞ্চুরির অপমৃত্যু হলো! মাত্র ৬৫ বলে নয়টি চার ও ৫টি ছক্কায় ৮৫ রান করে ফেরেন জেসন রয়।
আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশের এমন আচরণ আইসিসির দৃষ্টিতে নীতি বহির্ভূত হওয়ায় রয়ের ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা। একইসঙ্গে তার নামের পাশে যুক্ত হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট।
খেলায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জয়ের দুয়ারে চলে গেছে ইংল্যান্ড।
আগামী রোববার বিশ্বকাপের ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। সূত্র যুগান্তর