পাকিস্তান ক্রিকেটের বিজ্ঞাপনে ভারতীয় জওয়ান অভিনন্দন! | সংবাদ

0

স্টাফ রিপোর্টার: পাকিস্তান-ভারত ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ১৬ জুন রোববার বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুদল। দুই দেশের সমর্থকদের সেই উত্তেজনা শুরু হয়ে গেছে ইতিমধ্যে। সেই ম্যাচের উত্তাপ আরও বাড়িয়ে দিয়েছে পাকিস্তানে তৈরি একটি বিজ্ঞাপন!
বিজ্ঞাপনটিতে ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে দেখানো হয়েছে। পাকিস্তানের হাতে বন্দি থাকার সময় তার যে ভিডিওটি প্রকাশিত হয়েছিল, সেটিকে অনুকরণ করেই এ বিজ্ঞাপনটি তৈরি হয়েছে।
পাকিস্তানে ক্রিকেট বিশ্বকাপ সম্প্রচার করছে জ্যাজ টিভি। তারাই বিজ্ঞাপনটি তৈরি করেছে। সেখানে দেখা গেছে, ভারতীয় ক্রিকেট দলের মতো নীল জার্সি পরা এক ব্যক্তি চায়ের কাপ হাতে বসে আছেন। তার গোঁফ দেখে মনে হবে অভিনন্দন বর্তমান। নীল জার্সিধারী ব্যক্তিকেই অভিনন্দন হিসেবেই দেখানো হয়েছে।
ওই নীল জার্সিধারীকে প্রশ্ন করা হচ্ছে- টসে জিতলে কী করবে? তার উত্তর- সরি স্যার, এটি আমার বলা উচিত হবে না। পরের প্রশ্ন- ভারতের প্রথম একাদশে কারা থাকবেন? একই উত্তর দিচ্ছেন তিনি। চা কেমন তা জানতে চাওয়া হচ্ছে ওই ব্যক্তির কাছে। তিনি উত্তর দিলেন, ‘দারুণ।’ এর পর তাকে চলে যেতে বলা হয়। কিন্তু যাওয়ার সময় পেছন থেকে কেউ একজন তার দুই কাঁধ চেপে ধরে বলছে- ‘কাপটা (চায়ের কাপ) কোথায় নিয়ে যাচ্ছ? এটা তো দিয়ে যাও।’
এই ভিডিওতে তোলপাড় শুরু হযে গেছে ভারতজুড়ে। নিন্দার ঝড় বইছে ভারতীয় ক্রিকেট ফ্যানদের মধ্যে।
প্রসঙ্গত গত ২৭ ফেব্রুয়ারি ভারতের আকাশসীমায় ঢোকার চেষ্টা করেছিল পাকিস্তানের কয়েকটি এফ-১৬ যুদ্ধবিমান। পরে বিমানের পাইলট অভিনন্দনকে আটক করে পাকিস্তানের সেনাবাহিনী। পরে বহু নাটকীয়তার পর ইমরান খানের সরকার ফেরত দেয় অভিনন্দনকে।
সূত্র যুগান্তর