আমাদের সম্মান এত বেড়েছে, একজন প্রধানমন্ত্রীকে একজন প্রতিমন্ত্রী রিসিভ করেছে : রব

আমাদের সম্মান এত বেড়েছে, একজন প্রধানমন্ত্রীকে একজন প্রতিমন্ত্রী রিসিভ করেছে : রব

বর্তমান সরকারের নেতিবাচক বিভিন্ন দিক তুলে ধরে সমালোচনায় এবার গণ অধিকার পরিষদ।গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় দলের নেতারা বিভিন্ন বক্তব্য দিয়েছেন। আলোচনা সভায় অন্যদের মধ্যে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল প্রমুখ বক্তব্য রাখেন।

রেজা কিবরিয়া বলেন, এই সরকার যখন স্বাধীনতার চেতনার কথা বলে তখন আমার এই ‘হিপোক্রেসি’ দেখে অনেক রাগ লাগে। স্বাধীনতার চেতনা কি মানুষের নির্যাতন করা? গুম, হত্যা ও খুনের মাধ্যমে ক্ষমতা দখল করা?

তিনি আরো বলেন, অনেকেই বলেন আমরা এই সরকারের বিরোধী দল হবো। আমি আপনাদের পরিষ্কার করে বলছি, আমরা আওয়ামী লীগের অধীনে নির্বাচনে যাব না। এই সরকারের বিরোধী দল হওয়ার ইচ্ছে আমাদের নাই।

আলোচনা সভায় সরকারের উদ্দেশে জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম রব বলেন, প্রধানমন্ত্রী এখন মালদ্বীপে আছেন। আমাদের সম্মান এত বেড়েছে একজন প্রধানমন্ত্রীকে একজন প্রতিমন্ত্রী রিসিভ করেছে। মালদ্বীপের পত্রিকা বলেছে উনার সরকারি সফর দুই দিনের। উনার দুই দিন হলো সরকারি সফর আর বাকি চার দিন উনি সেখানে কী করবেন?

ডাকসুর সাবেক ভিপি ও গণ-অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, বঙ্গবন্ধুর হাতকে যারা শক্তিশালী করেছে তারা এখনো জীবিত আছেন। আজকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত জাতীয় অনুষ্ঠানে তাদেরকে মর্যাদা দেয়াতো দূরের কথা তাদের নামটাও উচ্চারণ করা হয় না।

সরকারে সমালোচনায় এবার গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, শুক্রবার জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বাংলাদেশের প্রত্যাশা, প্রাপ্তি ও আগামী চ্যালেঞ্জ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন। রেজা কিবরিয়া আরো বলেছেন, এই সরকার স্বাধীনতার চেতনার কথা বলে। আওয়ামী লীগ মনে করে স্বাধীনতার চেতনা মানে গুম করা, হত্যা করা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net