Home | সংবাদ | সারাদেশে ভোটের সুনামি হয়েছে: পরিকল্পনামন্ত্রী | সংবাদ

সারাদেশে ভোটের সুনামি হয়েছে: পরিকল্পনামন্ত্রী | সংবাদ

সিলেটসহ সারাদেশে এবার ভোটের সুনামি হয়েছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি জানান, যে সময়টুকু পাচ্ছেন, এই সময়ে দারিদ্র বিমোচন, অবকাঠামো উন্নয়ন ও স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে স্থিতিশীল রাখতে কাজ করবেন। এগুলোকেই বর্তমান সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

শনিবার সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের নির্বাচনী ইশতেহার আর গত ১০ বছরের উন্নয়ন কাজের স্বীকৃতি হিসাবে এবার ভোটের সুনামি হয়েছে। জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়েছে।

নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের কৃষি, স্বাস্থ্য, শিক্ষার অগ্রগতি নিয়ে ইশতেহারে যা উল্লেখ আছে, আমরা তা বাস্তবায়নে কাজ করবো। সাধারণ মানুষের স্বার্থে সরকারের প্রকল্পগুলো বাস্তবায়নে আমি ও আমার মন্ত্রণালয় সহায়ক হিসাবে কাজ করবো।

এম এ মান্নান তার নিজ নির্বাচনী এলাকা জগন্নাথপুরে একটি মহিলা কলেজ স্থাপন, জগন্নাথপুর ডিগ্রি কলেজকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করাসহ বিভিন্ন বিষয়ে উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি করার আশাবাদ ব্যাক্ত করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে তিনি ও তার মন্ত্রণালয় শতভাগ প্রস্তুত। পরিকল্পনা মন্ত্রণালয়ে ৯ জন দক্ষ সচিবসহ যেসব আমলা কাজ করছেন তারা সবাই অভিজ্ঞ। সবার সাথে অগ্রজ-অনুজ সম্পর্ক থাকায় তার পক্ষে সরকারকে প্রয়োজনীয় সহায়তা করা খুবই সম্ভব বলেও মন্ত্রী উল্লেখ করেন।

দুর্নীতি মোকাবেলা করে সরকারের পরিকল্পনা বাস্তবায়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, এক্ষেত্রে আগে ৪/৫ বারের চ্যাম্পিয়ন ছিল বাংলাদেশ। এই প্রবণতা থেকে আমরা বেরিয়ে আসতে সক্ষম হয়েছি। আমরা দুর্নীতি দমন কমিশনকে শক্তিশালী করেছি। সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন দ্বিগুণ করা হয়েছে বলে দুর্নীতিও হ্রাস পেয়েছে। গত ৫ বছর জুনিয়র মন্ত্রী হিসাবে আমি অনেক অভিজ্ঞতা অর্জন করেছি। আইনগতভাবেই আমি দুর্নীতি ও দুর্নীতিবাজদের মোকাবেলা করবো।

মন্ত্রী সিলেট-ঢাকা মহাসড়ক চারলেন প্রকল্প বাস্তবায়নে কাজ শুরু হয়েছে উল্লেখ করে রেল যোগাযোগের আরও উন্নয়ন, হাওরবাসীর বিভিন্ন সমস্যা সমাধান, প্রবাসীদের জীবন ও সম্পদ সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দিয়েছেন।

মতবিনিময় সভায় সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, জেলা জজকোর্টের এডিশনাল পিপি শামসুল ইসলাম, জেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মো. মনিরুজ্জামান, সহ-সভাপতি সাত্তার আজাদ, সাবেক সাধারণ সম্পাদক সংগ্রাম সিংহ, বর্তমান সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল প্রমুখ উপস্থিত ছিলেন।

/পিবিডি/একে

About admin

Check Also

চলে গেলেন সাংবাদিক আমানুল্লাহ কবির | সংবাদ

চলে গেলেন বিশিষ্ট সাংবাদিক আমানুল্লাহ কবির (ইন্না.....রাজিউন)। মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাত একটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটিতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। চার দশকের সাংবাদিকতা ক্যারিয়ারে তিনি দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ তিনি অনলাইন বিডিনিউজ২৪ ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *