Home | সংবাদ | ফের গাড়ির কাগজপত্র পরীক্ষায় সড়কে ওবায়দুল কাদের | সংবাদ

ফের গাড়ির কাগজপত্র পরীক্ষায় সড়কে ওবায়দুল কাদের | সংবাদ

ফাইল ছবি

দীর্ঘদিন পর আবারও গাড়ির কাগজপত্র পরীক্ষায় সড়কে নামলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১২ জানুয়ারি) রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে যানবাহন থামিয়ে কাগজপত্র পরীক্ষা করেন তিনি।

সকালে মানিক মিয়া রোডে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের কাজ পরিদর্শন শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, মাঝে নির্বাচনের কারণে বিআরটিএর অভিযান স্থগিত থাকায় অনিয়ম বেড়ে গেছে। আজকে ২ ঘণ্টার মধ্যেই ৯৮ হাজার টাকা জরিমানা ৮টি গাড়ির জব্দ এবং তিন জনের জেল ও ৪২টি মামলা করা হয়েছে। এই অভিযান নিয়মিত চলবে।

তিনি বলেন, এক রাতে তো আর পরিবর্তন হবে না। সামগ্রিকভাবে আমাদের মানসিকতা পরিবর্তন করা জরুরি। শুধু যান চলাচলের ক্ষেত্রেই অনিয়ম হচ্ছে না, রাস্তা পারাপারের সময় ট্রাফিক আইন কানুন কিছুই কেউ মানতে চায় না। আমাদের পাবলিক রাস্তায় বেপরোয়া ড্রাইভারের মতো মাঝেমধ্যে বেপরোয়া হয়ে যায়। রাস্তায় চলাচলের সময় এপার থেকে ওপারে যায় এবং এক্সিডেন্ট করে। শুধু যে চালকের জন্য এক্সিডেন্ট হয় তা নয়, যাত্রীর জন্য এক্সিডেন্ট হয়, পথচারীর জন্য এক্সিডেন্ট হয়। মানুষ সচেতন না হলে রাস্তায় অনিয়ম বিশৃঙ্খলা দূর করা সম্ভব না। এই সচেতনতা গড়ে তুলতে আমি সবার সহযোগিতা চাই।

এসময় বিএনপি-ঐক্যফ্রন্টের পুনঃভোটের দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ ধরনের দাবি অবান্তর, কোনো যৌক্তিকতা নেই। নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোনো প্রকার বিতর্ক নেই। আন্তর্জাতিক বিশ্ব থেকে কোনো প্রশ্ন আমরা এখন পর্যন্ত পাইনি। কাজেই নির্বাচন নিয়ে যারা আজকে অভিযোগ তোলেন তারা নির্বাচনে হেরে গেছেন বলেই হেরে যাওয়ার বেদনা থেকেই এসব প্রশ্ন, এসব অভিযোগ তুলছেন এবং তাদের এই অভিযোগ ধোপে টেকে না।

তিনি বলেন, জনগণের কোনো প্রশ্ন নেই, প্রশ্ন আছে শুধু বিরোধী মনের কিছু রাজনৈতিক দলের। তাদের কাছে প্রশ্ন থাকবেই। বিরোধী দলের নেতাকর্মীদের চাঙ্গা রাখতে হলে গরম কথা বলতে হবে।

কাদের বলেন, যেখানে ভোট নিয়ে কোনো প্রশ্ন নেই, বিতর্ক নেই, যেখানে গণতান্ত্রিক বিশ্ব উল্টো সমর্থন দিয়েছে, সেখানে এ ধরনের সংলাপের কোনো যৌক্তিকতা কিংবা বাস্তবতা কিংবা প্রয়োজনীয়তা এ মুহূর্তে নেই।

/পিবিডি/একে

About admin

Check Also

চলে গেলেন সাংবাদিক আমানুল্লাহ কবির | সংবাদ

চলে গেলেন বিশিষ্ট সাংবাদিক আমানুল্লাহ কবির (ইন্না.....রাজিউন)। মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাত একটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটিতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। চার দশকের সাংবাদিকতা ক্যারিয়ারে তিনি দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ তিনি অনলাইন বিডিনিউজ২৪ ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *