কি পরিস্থিতিতে তিনি এই অপবাদ নিয়েছেন সুটেড বুটেড নেতারা বুঝবেন না,এই জন্যই নেত্রী তাঁকে উপদেষ্টা বানিয়েছিলেন

কি পরিস্থিতিতে তিনি এই অপবাদ নিয়েছেন সুটেড বুটেড নেতারা বুঝবেন না,এই জন্যই নেত্রী তাঁকে উপদেষ্টা বানিয়েছিলেন

বাংলাদেশের রাজনিতীর মাঠের একটি নক্ষত্র হারিয়ে গেল গতকাল। মারা গেছেন জয়নাল হাজারি। আর এই খবর এখন ছড়িয়ে পড়েছে দেশের সবখানে। তার মৃত্যুর পর থেকেই তার কর্ম নিয়ে আর তার কর্মজীন নিয়ে উঠছে অনেক স্মৃতিচারণ। তার মৃত্যু নিয়ে এবার একটি ফেসবুক স্ট্যটাস দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। পাঠকদের উদ্দেশে তার সেই লেখনি তুলে ধরা হলো হুবহু:-
সময় এবং পরিস্থিতি অনেক কিছু বদলে দেয়। অনেক কিছু ভুলিয়ে দেয়। আওয়ামী লীগের চরম দুঃসময়ে ঢাকা থেকে চট্টগ্রাম রোড অঞ্চলে যখন কেউ কথা বলতে পারতো না তখন দুঃশাসনের বিরুদ্ধে হুঙ্কার দেয়ার মতো ফেনীতে একজন ছিলেন,তিনি বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।

অনেকেই তাকে গড ফাদার বলেন,ফ্রাঙ্কেনস্টাইন বলেন কিন্তু কি পরিস্থিতিতে তিনি এই অপবাদ নিয়েছেন তা হয়তো সুটেড বুটেড নেতাকর্মীরা বুঝবেন না। তবে তার হুঙ্কার সারাদেশের তৃণমূলের কর্মীদেরকে চাঙ্গা করতো। এই জন্যই নেত্রী তাঁকে শেষ বয়সেও দলের উপদেষ্টা বানিয়েছিলেন।
বিদায় তৃণমূলের নেতা …
প্রসঙ্গত, জীবদ্দশায় শুরু থেকেই রাজনিতীর মাঠ বিচরণ করেছেন জয়নাল হাজারি। তিনি ছিলেন আওয়ামীলীগের নেতাও। একটা সময়ে হয়েছিলেন ফেনীর ২ আসনের সংসদ সদস্য।এরপর জীবনের শেষ বয়সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বানিয়েছিলেন আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net