অস্ট্রিয়ার কুর্জ প্রাথমিক নির্বাচনের আগে দূরবর্তী অভ্যন্তরের মন্ত্রীর পদত্যাগ করতে চেয়েছিলেন

7
<pre>অস্ট্রিয়ার কুর্জ প্রাথমিক নির্বাচনের আগে দূরবর্তী অভ্যন্তরের মন্ত্রীর পদত্যাগ করতে চেয়েছিলেন

অস্ট্রিয়ার অভ্যন্তরীণ মন্ত্রী হারবার্ট কিকল ২0 মে, ২019 সালের অস্ট্রিয়া ভিয়েনায় একটি সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার পর ছেড়ে দেন
রয়টার্স
মন্ত্রী হার্বার্ট কিকল, অস্ট্রিয়া এর সেরা পরিচিত রাজনীতিকদের মধ্যে একজন, রক্ষাকর্মী চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জকে একটি মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করার ক্ষমতা দখল করার চেষ্টা করার অভিযোগ করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী ও তার ডানদিকের ডানপন্থী জোটের অংশীদারকে উৎখাত করার জন্য চ্যান্সেলর সোমবার তাদের জোটের অবসান ঘটাতে অস্ট্রিয়ার দুই শাসক দলগুলি তীব্র সমালোচনা করে। অস্ট্রিয়ার সেরা পরিচিত রাজনীতিক হার্বার্ট কিকল, মন্ত্রী হার্বার্ট কিকল। , 2017 সালের নির্বাচনের পর পর্যন্ত তার দলটি একেবারে ডানদিকে হারিয়ে যাওয়ার পরে নিরাপত্তা ব্যবস্থা হৃদয়ের কাছে একটি মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ পুনরুদ্ধারের জন্য ক্ষমতা দখলের চেষ্টা চালানোর জন্য রক্ষণশীল চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ অভিযুক্ত। কার্জ তার ডানদিকের সাথে ডানদিকে ড। দীর্ঘদিন পর ফ্রিডম পার্টি (এফপিও) এফপিও নেতা হেনজ-ক্রিশ্চিয়ান স্ট্র্যাচ স্পষ্টভাবে স্টিং অপারেশনে ধরা পড়েন, রাষ্ট্রীয় চুক্তি ঠিক করতে এবং পার্টির অর্থায়ন আইনগুলি কীভাবে কাজ করতে হয় তা আলোচনা করার প্রস্তাব দেন।

একদিন পর শনিবার ভাইস চ্যান্সেলর পদে পদত্যাগ করেন। প্রায় দুই বছর বয়সী স্টিং ফুটেজ জার্মান মিডিয়া দ্বারা প্রকাশিত হয়। কে পিছনে ছিল স্পষ্ট রয়ে যায়। একটি প্রাথমিক নির্বাচন সেপ্টেম্বরের জন্য বলা হবে বলে আশা করা হচ্ছে। কিন্তু রাতারাতি একটি নতুন যুদ্ধ শুরু হয় কিনা, উভয় পক্ষ নির্বাচনের আগ পর্যন্ত অন্তর্বর্তী ভিত্তিতে একসাথে কাজ করতে পারে কিনা – ইউরোপীয় সংসদের জন্য তার আইন প্রণেতাদের পক্ষে অস্ট্রিয়া ভোটের মাত্র কয়েক দিন আগে সম্ভাব্য বিশৃঙ্খলা বাড়িয়েছে কিনা “আমি আশা করি যে চ্যান্সেলর রাষ্ট্রপতির কাছে সুপারিশ করবে যে অভ্যন্তরীণ মন্ত্রীর সরকার থেকে বরখাস্ত করা হবে”, ইউরোপীয় বিষয়ক মন্ত্রী গের্নোট ব্লুমেল, বুধবার রাতে ন্যাশনাল ব্রডকাস্টার ওআরএফকে বলেন, কার্লের এফপিও ছিল। স্টিংয়ের সময় চেয়ারম্যানকে মন্ত্রী পদে থাকার অনুমতি দেওয়া উচিত নয়, যার মধ্যে তিনি কি ঘটেছিল এবং কোনও অন্যায় কাজ করেছেন তা তদন্তের তত্ত্বাবধান করবেন। ‘পাওয়ার সিস্টেম’স্রাচিতে স্টিং বর্ণনা করা হয়েছে, যা একটি মহিলার সাথে জড়িত একটি “লক্ষ্যযুক্ত রাজনৈতিক হত্যাকান্ড” হিসাবে একটি রাশিয়ান oligarch ভৃত্য হিসাবে অঙ্গভঙ্গি, এবং বলেন যে এটি কখনও পরিবর্তন কোন টাকা নেতৃত্বে। তিনি একমাত্র অপরাধীকে অবৈধভাবে ডাইনিং ডিনার পার্টির ভিডিওয়ে আপলোড করার জন্য জোর দিয়েছিলেন। ক্রেমলিন সোমবার কেলেঙ্কারীতে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ইউনাইটেড রাশিয়া পার্টির সাথে মস্কোর এফপিওর সহযোগিতা চুক্তি রয়েছে। এফপিও কর্মকর্তারা বলছেন, যদি কিকলকে বাধ্য করা হয় তবে তাদের দলের মন্ত্রীরা ঐক্যবদ্ধ হয়ে পড়বে। “যদি স্বরাষ্ট্রমন্ত্রীকে বরখাস্ত করা হয় তবে আমরা আমাদের অবস্থান খালি করব”। এফপিও নেতা নর্বার্ট হফার কিকলে এক যৌথ সংবাদ সম্মেলনকে বলেন। তিনি বলেন, কিকল ছাড়া তাদের জোটকে জোর করে রাখতে তিনি ইতোমধ্যে কার্জ থেকে একটি পূর্ববর্তী প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। ব্লুমেল বলেন, অনুষ্ঠানের সংস্করণটি “অযৌক্তিক” ছিল।

কিকল এই সরকারে সবচেয়ে বিতর্কিত মন্ত্রী ছিলেন, কারণ তার মেয়াদে দেশের প্রধান গোয়েন্দা সংস্থার অফিসে পুলিশি অভিযান চালানো হয় না, সুরক্ষার জন্য ফেডারেল অফিস সংবিধান ও সন্ত্রাসবাদ (বিভিটি), যা তিনি তত্ত্বাবধান করেন। বিবাদ রাজনীতিবিদরা বিবিটি-র র্যাংকগুলির পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছেন কিকলকে অভিযুক্ত করেছেন, যা তিনি অস্বীকার করেছেন। গত নির্বাচনের শেষ পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রায় দুই দশক ধরে কার্জের পিপলস পার্টির (ওভিপি) দ্বারা পরিচালিত হয়েছিল। “এই মন্ত্রণালয়টি এই প্রজাতন্ত্রের নির্মম ওভিপি পাওয়ার সিস্টেমের ইঞ্জিনের লিনচিনিনের জন্য বহু বছর ধরে”, কিকল আরও বলেন যে Kurz জন্য: “তাই এটি OVP এর নিয়ন্ত্রণ অধীনে ফিরে আসতে হবে, কোন ব্যাপার।” Kurz 12:30 অপরাহ্ন একটি বিবৃতি ইস্যু করার কারণে। প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যান ডার বেলেন দুই ঘন্টা পরে হোফারকে 3:30 অপরাহ্ন এবং বিরোধী সোশ্যাল ডেমোক্রেটসের প্রধানের সাথে দেখা করতে চান। কিকল বলেছিলেন, তিনি দুপুরের মধ্যে কুর্জকে দেখাবেন।