রাব্বানী বলেছিলেন, ‘রাতের আঁধারে ভোটের বিনিময়ে ভালোবাসা-ভালোলাগা বেচাকেনা যায় না’

রাব্বানী বলেছিলেন, ‘রাতের আঁধারে ভোটের বিনিময়ে ভালোবাসা-ভালোলাগা বেচাকেনা যায় না’

ছাত্রলীগের সাবেক সম্পদাক গোলাম রাব্বানী। দীর্ঘদিন ধরেই তিনি জড়িত রয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের রাজনিতীর সাথে। সম্প্রতি তিনি একটি স্ট্যাটাস দিয়েছিলেন স্যোশাল মিডিয়ায়। আর এ নিয়ে হয়েছে ব্যাপক আলোচনা। পাঠকদের উদ্দেশ্যে তার সেই স্ট্যাটাস তুলে ধরা হলো হুবহু:- মানুষের দ্বিচারিতা- আপনি রাতের আঁধারে ভোটের বিনিময়ে অর্থ দাবী করে কিভাবে, কোন যুক্তিতে সৎ, মেধাবী যোগ্য জনপ্রতিনিধি প্রত্যাশা করবেন?

টাকা দিয়ে কখনো আবেগ-ভালোবাসা-ভালোলাগা-পছন্দ বেচাকেনা যায় না। চিন্তা করুন, মাত্র ৩০০/৫০০/১০০০ টাকায় আগামী ৫ বছরের জন্য আপনাকে কিনে নিল সে! আজকে আপনি ৩০০ বা ৫০০ টাকা নিলেন, বিনিময়ে আগামী ৫ বছরে আপনার পকেট থেকে ঘুষ হিসেবে ৩ হাজার /৫ হাজার বের করে নিবে, বা এর চেয়ে অধিক অর্থের সেবা থেকে আপনাকে বঞ্চিত করবে।

আপনার একটি ভোট মানে, একটি সুচিন্তিত রায়; অত্যন্ত মূল্যবান পবিত্র আমানত। সামান্য কিছু অর্থের প্ররোচনায়, অযোগ্য দুর্নীতিবাজ কারো কাছে সে আমানত বিক্রি করলে….সেই অযোগ্য দুর্নীতিবাজ জনপ্রতিনিধির অপকর্মের দায়ভার কিন্তু আপনি কোনভাবেই এড়াতে পারবেন না!!
দিনশেষে, অযোগ্য জনপ্রতিনিধির অনৈতিক কর্ম-আচরণের অসহায় ভুক্তভোগী হবেন আপনি, আপনার পরিবার, আত্মীয় প্রতিবেশী বা আপনার এলাকাবাসী!
ঊল্লেখ্য, এ দিকে মাত্র কয়েক ঘন্টা আগে শোনা গেল একটি খবর। জানা গেছে নির্বাচনের মাঠে নিজের প্রতিপক্ষের হাতে বেশ যখম হয়েছেন এই সাবেক ছাত্র নেতা। আর এ নিয়ে এখন চলছে বেশ চাঞ্চল্যে। তবে ঐ ঘটনার পরে এখনো গণমাধ্যমে কিছুই জানাননি রাব্বানী নিজে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net