এই রমজান, চেষ্টা করা হবে না

4
<pre>এই রমজান, চেষ্টা করা হবে না

পবিত্র মাস বা না, অনর্থক সবসময় একটি উপায় খুঁজে
রমজান মাসিকতা, সংযম, আত্মা অনুসন্ধান, এবং স্ব-শুদ্ধির মাস। যাইহোক, আমরা কঠোর, চিত্তাকর্ষক পৃথিবীতে নেমে আসি, এই সময়ও যখন swindlers এবং con-artists সব শেষ হবে, অলস এবং বিশ্বাসী এর সুবিধা নিতে চেষ্টা। শুধু রমজান শুরুতে, তরুণ লোক কে আমার জন্য cooks একটি চতুর চালিত আউট con শিকার করা হয়েছে। একজন ধার্মিক ব্যক্তি, তিনি ফজরের সময় সকালে প্রার্থনা করতে গিয়েছিলেন এবং পরে, সকালে বায়ু ধরতে হাঁটছিলেন। হঠাৎ, একজন বৃদ্ধ ব্যক্তি, একজন যুবতী সঙ্গে তার কাছে এসে তাঁকে টয়লেটে যেতে চেয়েছিল। মসজিদ ধোয়া ছিল অন্ধকার এবং কমোড কম।

যুবকটির কোনো সন্দেহ ছিল না যে দাড়িধারী লোকটি যিনি মসজিদ থেকে বেরিয়ে এসে প্রার্থনা করছিলেন, সেটি মর্মস্পর্শী ছাড়া অন্য কিছু মনে করছিল। সুতরাং, তিনি গেট আনলক এবং তাদের মধ্যে ঢোকা। পরবর্তী জিনিস তিনি স্মরণে মেঝে উপর মিথ্যা হয় তার মাথার উপর জল ঢালা সঙ্গে অনেক মানুষ, নিজেকে অন্তর্ভুক্ত। আমিগান পার্টি – একটি গ্রুপ যা অবচেতন শিকার রেন্ডার এবং অর্থ দূরে গ্রহণ , ফোন, এবং অন্যান্য আইটেমগুলি – নতুন কিছুই নয়, কিন্তু সময়ের সাথে সাথে তাদের ক্রিয়াকলাপের পদ্ধতিগুলি ব্যাপক পরিবর্তন হয়েছে। আমার অপ্রত্যাশিত কুকুরের জন্য, সাধারণ জনগণের সাধারণ বোঝা হল যে “নাক আগে কিছু করা হয়েছে” এবং গন্ধের শ্বাস-প্রশ্বাসটি এই কাজটি করেছিল। আমার তত্ত্বাবধায়ক ক্ষেত্রে, তার ফোন, নগদ এবং একটি রিং চুরি হয়। দুই দিনের জন্য, তিনি এক ঝলকপূর্ণ প্রেমিকের মতো দেখতে চেয়েছিলেন, যে কোনও বুদ্ধি থেকে বিরত থাকতেন।

বোরকাতে ভদ্রমহিলা থেকে সাবধান থাকুন। একজন মুসলিম দেশে, একজন বুরকায় একজন নারী সর্বদা সম্মানিত, কারণ আমাদের মধ্যে অধিকাংশই বিশ্বাস করে যে কেউ আপাতদৃষ্টিতে ধর্মীয় ধর্মভ্রষ্ট হতে হবে এবং, তাই, অনৈতিক কিছু সঙ্গে কোন সমিতি থাকবে না। দুর্ভাগ্যবশত, এই প্রাক-ধারণা ধারণাটি ত্রুটিযুক্ত কারণ বার্কা-পরিহিত কন শিল্পীরা মূলধন জুড়ে এবং প্রধান শহরগুলিতে অপারেশন করছে। প্রায় এক মাস আগে, একটি তরুণ বিক্রেতার সন্ধ্যায় জিগাতোলা মধ্য দিয়ে যাচ্ছিল একটি বুরকাতে একটি দুঃখজনক মহিলার লক্ষ্য করে কিন্তু মুখ আচ্ছাদন। মহিলার কাপড় এবং তার চেহারা দেখায় যে তিনি মধ্যবিত্তের পটভূমি থেকে এসেছিলেন যা যুবককে যেতে এবং তার সাথে কথা বলতে পরিচালিত করেছিল। এই মহিলাটি জরুরি অবস্থার মুখোমুখি হয়েছিলেন এবং তাকে মৃতদেহ দেওয়ার জন্য অবিলম্বে কিছু নগদ প্রয়োজন ছিল। আপেক্ষিক হাসপাতাল থেকে মুক্তি। লোকটিকে হাসপাতালে নাম বা মৃত্যুর কারণ জিজ্ঞাসা করা উচিত ছিল তবে কেবলমাত্র মেয়েটি প্রশ্নবিদ্ধ ছিল না।

সাহায্যের জন্য আগ্রহী, তিনি তার বাকশাল অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার প্রস্তাব দেন। যত তাড়াতাড়ি টাকা পরিশোধ করা হয়েছিল, সেই লোকটি পাঁচটি বুদ্ধিমান লোকের দ্বারা ঘিরে ছিল, যার মধ্যে একজন তার স্ত্রীকে বিয়ে করার চেষ্টা করার অভিযোগে মানুষকে দোষারোপ করেছিল। যুবকটি স্বাভাবিকভাবেই বিরক্ত হয়ে পড়েছিল এবং মহিলা প্রশ্নে কান্নাকাটি করে জিজ্ঞেস করেছিল, গ্রুপের পাঁচজনের একজনকে জোরে জোরে জোরে ক্ষমা করে দিয়েছিল, বিচূর্ণ বিক্রয় লোকটি বিস্মিত হয়ে পড়েছিল। আপনাকে অবশ্যই ভাবতে হবে, রাস্তায় অন্যরা কী করছে, ঠিক আছে? ঠিক আছে, এই দৃশ্যটি কল্পনা করুন: একজন যুবক পাঁচ মানুষ, জোরে জোরে জোরে কান্নাকাটি করছে এবং জোরে জোরে জোরে চুরি করে স্ত্রী চুরির অভিযোগ। জিজ্ঞাসা বা তদন্ত করতে আপনি পদক্ষেপ হবে? সৌভাগ্যক্রমে, হঠাৎ বিক্রয়কর্মীকে গোষ্ঠী থেকে সরিয়ে নেয়া হলেও, পুলিশ দৃশ্যের কাছে এসে তাকে উদ্ধার করে। নারী ও গ্রুপ scarpered। আরেকটি প্রকারের ধারণা আবার অন্যের সামনে বিব্রতকর লোকদের দ্বারা পরিচালিত হয়। বলার অপেক্ষা রাখে না, এতে নারীর প্রতি সহিংসতা চালানোর জন্য নারীদের সাথে কন গ্রুপগুলিও রয়েছে। এই ধরণের ধারণা অনুসারে, একজন মহিলা একটি ভলিউম ব্যবহার করার জন্য একজন ভবনের ভেতরে যেতে পারেন – অনেক নির্দোষ অনুরোধের জন্য নির্দোষ অনুরোধ। প্রকৃত সমস্যা শুরু হয় যখন মহিলা টয়লেট থেকে আসে এবং টাকা দাবি করে। নাহলে, তিনি একটি প্যান্ডোমোনিয়াম উত্থাপন করবেন এবং বলবেন যে তাকে ঘরে / অ্যাপার্টমেন্টে আনন্দের জন্য আনা হয়েছে এবং অর্থ প্রদান করা হয়নি।

স্পষ্টতই, এমন একটি পরিস্থিতিতে যেখানে একজন মহিলা চিত্কার করছে, জনসমক্ষে অন্তত, সেই মহিলাটিকে সমর্থন করবে, যিনি মনে করেন mistreated হয়েছে। যখন মহিলা চেঁচিয়ে উঠতে শুরু করে, তখন তার পুরুষ কোহোর্টগুলি যেন তাকে রক্ষা করতে পারে এবং শিকারের বিক্ষোভের দিকে ঝুঁকে পড়তে পারে। অন্যরা কি জানে না যে, তা কি তাড়াহুড়ো করে, তা জাহান্নামের জন্য যোগ দেবে। কং আবিষ্কৃত হওয়ার সময়, প্রশ্নে মানুষটির খ্যাতি ইতোমধ্যে বাজেয়াপ্ত হয়ে গেছে অথবা তিনি বেশিরভাগ মারাত্মক সহ্য করেছেন। ডাউন-ইয়ার পাশাপাশি আমাদের মত একটি মেগাসিটি, প্রতিটি প্রতারণামূলক আচরণের জন্য, অন্তত একটি প্রকৃত ঘটনা যেখানে কেউ সাহায্যের প্রয়োজনে জরুরী। স্পষ্টতই, যখন বুরকাতে অনেক নারী অপরাধে জড়িত হয়, তখন আমরা সবাই অতিরিক্ত সতর্ক হয়ে ওঠে এবং শেষ পর্যন্ত ভাল সম্রাট চিত্তাকর্ষক কনম্যান দ্বারা পরাজিত হয়। আমার তত্ত্বাবধায়ক বা বিক্রয়কারীকে আমি উল্লেখ করেছি। তারা কি কখনও রাস্তায় কাউকে বিশ্বাস করবে?

আমি এটা সন্দেহ করি। স্বেচ্ছাসেবক এবং জালিয়াতিরা প্রধান অপরাধী নয় কারণ তারা কাউকে হত্যা করে না বা কোনও বড় বাধা সৃষ্টি করে না, কিন্তু তারা সকলেই আমাদের সবার সন্দেহজনক করে সমাজকে অপ্রত্যাশিত ক্ষতি করে। সাধারণ বিশ্বাস অবিচ্ছেদ্যভাবে ক্ষয়প্রাপ্ত হয়। ফলস্বরূপ, জরুরী শিকার যারা প্রায়ই জরুরি অবস্থায় সাহায্যের প্রয়োজন হয়, তা পান না। জালিয়াতিতে অনেক নারী জড়িত হওয়ার অন্য বার্তাটি ইঙ্গিত দেয় যে পুরুষ ও মহিলা উভয়ই এখন অপরাধমূলক কার্যকলাপে সমানভাবে জড়িত। তারা অযৌক্তিকভাবে দ্রুতগতির জন্য রমজানের সাথে সংযোগকারী স্ক্রিপ্টগুলিকে সরাইয়া ফেলেছে। একটি শিকারী সমাজে, আমাদের অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা দরকার। ফোনটিতে মিষ্টি কণ্ঠস্বর, ডিসকাউন্ট এবং অন্যান্য মুখের খাবার সুবিধাগুলি প্রচুর সরবরাহ করা? মধ্যে তিড়িং লাগে না – আপনার অন্ত্র প্রবৃত্তি ব্যবহার করুন। তৌহিদ ফিরোজ বাংলা ট্রিবিউনের জন্য সংবাদ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা দেন।
  । [ট্যাগসট্রান্সলাইট] রমজান [টি] অপরাধ [টি] ভুক্তভোগী [টি] কন-শিল্পী [টি] ওগগান পার্টি [টি] জনপ্রিয় মতামত ওপ-এড নিউজ