Home | শিক্ষা | পুনরায় ভর্তির সুযোগ পেলেন ইবির ১০০ শিক্ষার্থী

পুনরায় ভর্তির সুযোগ পেলেন ইবির ১০০ শিক্ষার্থী

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ২০১৬-২০১৭ শিক্ষবর্ষের ভর্তি বাতিল করা সেই ১০০ শিক্ষার্থী পুনরায় ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছেন।

শনিবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হাইকোর্ট বিভাগে দায়ের করা রিট পিটিশন এবং আপিল বিভাগে দায়ের করা সিভিল আপিলের আদেশ মোতাবেক ভর্তি বাতিল করা এসব শিক্ষার্থী নতুন করে ভর্তির সুযোগ পাচ্ছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, ‘এফ’ ইউনিটভুক্ত পরিসংখ্যান ও গণিত বিভাগে ভর্তি নেওয়া ও পরবর্তীতে ভর্তি বাতিল করা শিক্ষার্থীদের মধ্যে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে দ্বিতীয়বার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে যে সকল শিক্ষার্থীরা ভর্তি হওয়ার সুযোগ পেয়ে ভর্তি হয়েছেন তারা ব্যতিত ওই শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সংশ্লিষ্ট বিভাগে ভর্তির অনুমতি দেয়া হলো।

ওই শিক্ষার্থীরা ১৫ জানুয়ারি থেকে ২১ জানুয়ারির মধ্যে অফিস চলাকালীন সংশ্লিষ্ট বিভাগ থেকে নির্ধারিত ভর্তি আবেদন ফরম সংগ্রহ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।
 
প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের কারণে গত বছরের ২২ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের (গণিত ও পরিসংখ্যান) ভর্তি পরীক্ষা বাতিলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সিদ্ধান্ত অবৈধ বলে হাইকোর্টের রায় বহাল রাখেন আপিল বিভাগ। ফলে আপিল বিভাগে দায়ের করা সিভিল আপিলের আদেশ মোতাবেক ভর্তি বাতিল করা ওই ১০০ শিক্ষার্থী পুনরায় ভর্তির সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮টিএ

About abdullah ashik

Check Also

চবিতে ১৩ গাড়ি ভাঙচুর করল ছাত্রলীগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রধান গেইট বন্ধ করে দিয়ে আজ মঙ্গলবার ছাত্রলীগের নেতাকর্মীদের অবস্থান। পরে পুলিশ তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: